কিভাবে এই মোবাইল অ্যাপের সাহায্যে BPL লিস্ট দেখতে পাবেন, সর্বভারতীয় BPL লিস্ট দেখার মোবাইল অ্যাপ

নমস্কার বন্ধুরা
আপনাদের সকলকে বাংলা ভূমীতে স্বাগত জানাই। আজ আমি আপনাদের জানাব কিভাবে মোবাইল অ্যাপের মাধ্যমে BPL লিস্ট দেখবেন। এই অ্যাপের সাহায্যে ভারতের সমস্ত রাজ্যের BPL লিস্ট দেখতে পারবেন তাও খুবই সহজেই।
তাহলে আসুন দেখে নি এই অ্যাপ কিভাবে কাজ করে এবং আপনারা কিভাবে এই অ্যাপের সাহায্যে BPL লিস্ট দেখতে পাবেন।

১. সবার প্রথমে আপনাকে এই অ্যাপটি নিজের মবাইলে ডাউনলোড করতে হবে। নীচে এই অ্যাপটি কোথায় থেকে ডাউনলোড করবেন এবং তার লিংক নীচে দিয়ে দিয়েছি ক্লিক করে ডাউনলোড করে নিন। DOWNLOAD
All India BPL List Mobile App Free Download
নীচে যেই "HOW TO DO?" বটন রয়েছে, এই বটনে ক্লিক করে দেখতে পারেন কিভাবে এই অ্যাপটি কাজ করে।
ডাউনলোড করুন: DOWNLOAD APP ▶

২. এই অ্যাপ যেই "START" বটন রয়েছে, এই বটনে টাচ করে আপনি মেন পেজে পৌঁছে যাবেন। ঐ পেজে আপনাকে আপনার জেয়গার অনুসারে ডাটা ভরতে হবে।
All India BPL List Mobile App Free Download - Step 2

৩. প্রথমে আপনার রাজ্য, জেলা, ব্লক, গ্রাম পঞ্চায়েত সিলেক্ট করুন এবং সব সিলেক্ট করার পরে "SUBMIT" বটনে টাচ করুন। লিস্টের নাম্বার ২৪ রাখবেন, কারন অনেক লম্বা লিস্ট থাকে আর তা লোড হতে অনেক সময় লাগে।
[মনে রাখবেন "SUBMIT" বটনে টাচ করার পর অবশ্যই ৪০সেকেন্ড অপেক্ষা করবেন কারন এই ডাটা লোড হতে সময় লাগে এতে অ্যাপের কোন ভুল নেই]
All India BPL List Mobile App Free Download - Step 3

৪. আপনি সামনে সম্পূর্ণ BPL লিস্ট দেখতে পাবেন। যদি আপনি এই লিস্টে নিজের নামের জেইগাটা "SAVE" করে  রাখতে চান তাহলে "SCREENSHOT" করে রাখতে পারেন।
All India BPL List Mobile App Free Download - Step 4

আশা করছি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে মোবাইল অ্যাপের সাহায্যে  লিস্ট দেখতে পাবেন। এই অ্যাপটি আপনি যখন খুশি ব্যাবহার করতে পারেন আর এই অ্যাপ কম জায়গা নেয়। আর ব্যাবহার করা খুবই সহজ। তাহলে এখনি ডাউনলোড করে নিন।
ডাউনলোড করুন: DOWNLOAD APP ▶