Top Bengali Beauty Tips for Natural Beauty Enhancement in Easy Way, সৌন্দর্য বাড়ানোর জন্য দুর্দান্ত প্রাকৃতিক বিউটি টিপস ও রূপচর্চা

সৌন্দর্য বাড়াতে আমরা কতই কি করে থাকি এর এই সৌন্দর্য বাড়ানোর জন্য বিভিন্ন কেমিক্যাল বা বাজারে পাওয়া ক্রিম ব্যবহার করে থাকি। এই জন্য সৌন্দর্য বাড়ার থেকে বেশি ত্বকের ক্ষতি হয়ে থাকে। এই রূপচর্চায় আপনারা জানবেন কিভাবে আপনার সৌন্দর্য বাড়াবেন তাও প্রাকৃতিক ভাবে।
Top Bengali Beauty Tips for Beauty Enhancement, Bengali Health Tips

সৌন্দর্য বাড়াতে প্রাকিতিক রূপচর্চা : প্রথম ভাগ - ত্বকের পরিচর্যা


প্রকিতির বুকে ছড়ানো অজস্র ভেষজের চমত্কারী গুনে মুগ্ধ হয়ে সারা পৃথিবী ক্রমশ: ঝুঁকেছে ভেষজের দিকে কারণ দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে দেখা যাচ্ছে প্রাকিতিক সুন্দর্যের যেমন বিকল্প হয়না আর এমনই অজস্র চমকপ্রদ উপাদানগুলি ছড়িয়ে আছে আমাদের চারপাশে।

ত্বকের পরিচর্যা :

ত্বকের পরিচর্যা করা প্রয়োজন ভিতর থেকে।  অর্থাৎ ত্বকের স্থায়ী উজ্জলতা আনতে ও সুস্থ সতেজতা রাখতে টাটকা ফল শাক-সবজি বেশি করে খেতে হবে।

ত্বকের সুস্থতার জন্য প্রয়োজন- ক্লেনজিং (ত্বক পরিস্কার করা), টোনিং (মুখের খোলা রামকুপ বন্ধ করা) এবং ময়্শ্চারায়জিং (আদ্রতা ফেরানো )

ক্লেনজিং (ত্বক পরিস্কার করা) :-

আলুর রসের তুলো ভিজিয়ে বা আলুর রস লাগিয়ে কয়েক মিনিট রেখে মুছে ফেলতে হবে।  দুধ ও কমলালেবুর রস মিশিয়েও মুখ পরিস্কার করতে পারেন।  শশাকে বেটে তার রস সারা মুখে লাগিয়ে ৫-৭ মিনিট পরে ধোয়া।  লেবুর রসে তুলো ভিজিয়ে মুখ পরিস্কার করতে পারেন।

ময়্শ্চারায়জিং (আদ্রতা ফেরানো ) :-

গোলাপের পাপড়ি, পুদিনা, আমলকি ও শশা বেটে ত্বকে লাগানো, দইয়ের ঘোল মুখে লাগানো তারপর সমপরিমাণ ভিনিগার ও লেবুর রস ব্যবহার করা যায় টোনার হিসাবে।

টোনিং (মুখের খোলা রামকুপ বন্ধ করা) :-

মধু, খেজুর, বাঁধাকপি, পুদিনা পাতা ও তুলসীর নির্যাস করে ব্যবহার করতে পারেন বা সামুদ্রিক লবন কে গরম জল দিয়ে ত্বকে ব্যবহার করা যায়।  এছাড়া একটি ডিমের সাদা অংশে এক চামচ মধু ভালো করে মিশিয়ে সারা মুখে মেখে আধঘন্টা রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।  এভাবে অতি সহজে সর্বউত্কৃষ্ট উপায়ে মুখ তথা ত্বকের যত্ন নেওয়া যায়।  শরীরের দুর্গন্ধ দূর করতে- গোলাপের পাপড়ি ফুটানো জল সাধারণ জলে মিশিয়ে স্নান করলে শরীর ঠান্ডা থাকে এবং শরীরের দুর্গন্ধ দূর হবে।

যদি আপনাদের এই টিপস গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন আর বাংলাভূমি ওয়েবসাইটের সঙ্গে থাকবেন এই ধরণের আরো বিউটি টিপস পাবার জন্য।

এই ধরণের আরো স্বাস্থ্য সম্মন্ধে ভালো ভালো উপায় পাবার জন্য এখানে ক্লিক করুন: "বিউটি ও হেলথ টিপস" বাংলাভূমি আপনাদের জন্য নিয়ে আসে অনেক রকমের বিউটি ও হেলথ টিপস যা আপনাদের দৈনন্দিন জীবনে কাজে লাগতে পারে।

Download West Bengal-All in One Mobile App:
পশ্চিমবঙ্গ - একের মধ্যে সমস্ত কিছু [ অ্যাপ ]

বন্ধুরা বাংলা ভূমী ওয়েবসাইট আপনাদের জন্য সর্বদা নতুন নতুন তথ্য নিয়ে আসে তাও বাংলা ভাষাতে এবং খুব সরল কথায় আপনাদের বোঝানোর চেষ্টা করে থাকে। যদি আপনাদের আমাদের এই কাজ ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

পশ্চিমবঙ্গের সরকারি যোজনা এবং অন্নান্য তথ্যের জন্য আমাদের সঙ্গে থাকুন।